×
ব্রেকিং নিউজ :
এএসপি আনিসুলের মৃত্যুর ঘটনায় মামলা, গ্রেপ্তার ১০ *** এসআই আকবরকে আদালতে তোলা হতে পারে আজ *** চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে একই পরিবারের ৯ জন দগ্ধ *** আজ সংসদের বিশেষ অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি *** ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা হচ্ছে না *** প্রাণঘাতী করোনা ভাইরাসে নতুন শনাক্ত ১,৪৭৪ জন, মৃত্যু ১৮ *** বাউফল সরকারি কলেজে অধ্যক্ষ না থাকায় বেতন ও বোনাস পাচ্ছেন না শিক্ষক ও কর্মচারীরা *** যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে শেখ হাসিনার অভিনন্দন *** টুয়াখালীতে হিন্ধু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের অবস্থান ও বিক্ষোভ মিছিল *** জো বাইডেন বিজয় ভাষণে দেশকে 'একতাবদ্ধ' করার প্রতিশ্রুতি দিলেন ***
  • প্রকাশিত : ২০২০-০৯-২৪
  • ৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্বাধীনবাংলা,ঢাকা প্রতিনিধি:

সৌদি এয়ারলাইনসের টিকিট প্রত্যাশীদের মধ্যে এক থেকে ৫০০ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের আজ টিকিট দেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আর ৫০১ থেকে ৮৫০ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের দেয়া হবে আগামীকাল। এরপর পর্যায়ক্রমে শনিবার দেয়া হবে ৮৫১ থেকে ১২শ এবং রোববার দেয়া হবে ১২শ এক থেকে ১৫শ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের টিকিট।

এখন পর্যন্ত ছয় হাজার টিকিট প্রত্যাশীকে টোকেন দেয়া হয়েছে। তাদের প্রত্যেককেই সিরিয়াল মেনে টিকিট দেয়া হবে। যারা এখনও টোকেন পাননি তাদেরকে আগামী বৃহস্পতিবার থেকে টোকেন দেয়া শুরু হবে, এমনটাই জানিয়েছেন সৌদি এয়ারলাইনস কর্তৃপক্ষ

 

এদিকে টিকিট টোকেনের বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা থাকলেও রাজধানীর সোনারগাঁও হোটেলের সৌদি এয়ারলাইনসের বুথের সামনে ভিড় করেছেন অনেক প্রবাসী। তাদের লাইনে দাঁড়ানো এবং শৃঙ্খলা রক্ষায় সহায়তা করছে পুলিশ। ভিড় থাকায় কারওয়ান বাজারে যান চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। সোনারগাঁও হোটেল সংলগ্ন সড়কের তিন লেনের মধ্যে দুই লেনই বন্ধ, এক লেন দিয়ে একসারিতে ধীরগতিতে চলাচল করছে যানবাহন।

ভিসার মেয়াদ বাড়ানো টিকিটের জন্য দিন ধরে বিক্ষোভ করেন সৌদি প্রবাসী শ্রমিকরা। দিনের বিক্ষোভের পর অবশেষে আসে সমাধান। ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে সৌদি আরব সরকার। রোববার থেকে শুরু হচ্ছে নতুন ভিসা দেয়াও।

বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী কে আব্দুল মোমেন জানিয়েছেন, প্রয়োজনে ইকামার মেয়াদ আরো বাড়াতে রাজি হয়েছে সৌদি সরকার। এদিকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রিয়াদ জেদ্দায় ৪টি বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে বিমান।

সৌদি সরকারের সঙ্গে আলোচনার পর বুধবার রাতে পররাষ্ট্রমন্ত্রী কে আব্দুল মোমেন জানান, বাংলাদেশের শ্রমিকদের ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ানো হয়েছে প্রয়োজনে তা আরো বাড়াবে। পাশাপাশি রোববার থেকেই শুরু হচ্ছে নতুন ভিসা দেয়া। এটা আমাদের জন্য খুবই ভালো সংবাদ।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সৌদি সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অবতরণের অনুমতি দিয়েছে যা বাংলাদেশিদের সুষ্ঠুভাবে সেখানে ফেরাতে সহায়তা করবে। বাংলাদেশ সরকারও সমস্ত সৌদি এয়ারলাইন্সকে এদেশে অবতরণ এবং বাংলাদেশিদের সৌদি আরবে নেয়ার অনুমতি দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat